এইচএসসি রুটিন 2020 সমস্ত শিক্ষা বোর্ড বাংলাদেশ।




মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ২০২০ ফরম শুরু হবে 01 এপ্রিল 2020 সকাল 10: 00 এ । ইতোমধ্যে পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে।
সংশোধিত রুটিন অনুসারে এইচএসসি, আলিম, ডিআইবিএস, বিএম এবং অন্যান্য সমমানের পরীক্ষা ২০২০ সালের ২০ মে অবধি চলবে এবং ব্যবহারিক পরীক্ষাটি শেষ হবে ২০২০ সালের ১৩ ই মে।

এইচএসসি এবং সমমানের রুটিন ২৮ আগস্ট 2019 এ প্রকাশিত হয়েছে the রুটিনটি আপডেট করতে এখানে আপনার চোখ রাখুন।
রুটিন 2020 : উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র (এইচএসসি) এবং বিজনেস স্টাডিজ ডিপ্লোমা (ডিআইবিএস) পরীক্ষার রুটিন 2020 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, রুটিন প্রকাশিত হয়েছে ২৮ আগস্ট 2019।

সকল শিক্ষা বোর্ড Dhakaাকা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, যশোর, বরিশাল ও দিনাজপুর বোর্ড এবং মাদ্রাসা বোর্ড এবং কারিগরি বোর্ড পরীক্ষা একই দিন এবং একই সময়ে শুরু হবে।
এইচ এস সি পরীক্ষার পরামর্শ 2020
উচ্চমাধ্যমিক শংসাপত্র (এইচএসসি) পরীক্ষা প্রতিটি শিক্ষার্থীর জীবনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই পরীক্ষাটি তার জীবনধারার উপর নির্ভর করে। সুতরাং প্রতিটি প্রার্থীকে এইচএসসি পরীক্ষা 2020 এর জন্য একটি ভাল প্রস্তুতি নিতে হবে।
এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ:
উচ্চ মাধ্যমিক শংসাপত্র ( এইচএসসি ) এবং সমমানের পরীক্ষা 2020 সালের 1 এপ্রিল থেকেশুরু হবে । এটি ২০২০ সালের ১১ ই মে অব্যাহত থাকবে । এইচএসসি পরীক্ষার রুটিন তৈরি হওয়ার একদিন পরেই, এপ্রিল 1, সার্বজনীন ছুটির কারণে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এই তথ্য পাওয়া গেছে। সূত্র জানায়, এইচএসসি ও সমমানের পরীক্ষা দেওয়ার জন্য চূড়ান্ত প্রস্তুতি চলছে।
এইচ এস সি রুটিন 2020 ডাউনলোড করুন


     ডাউনলোড করতে ক্লিক করুন






এইচএসসি পরীক্ষার জন্য শর্তাবলী 2020:
প্রতিটি পরীক্ষার্থী পরীক্ষার হলটিতে পরীক্ষার সময় 15 মিনিটের আগে এসেছিল।
আবেদনকারীদের তাদের প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, পেন্সিল বক্স প্রয়োজনীয় সামগ্রী, ক্যালকুলেটর ইত্যাদি সহ বহন করতে হবে, তারা এগুলি বহনের জন্য পরিষ্কার বা স্বচ্ছ ব্যাগ ব্যবহার করতে পারে, তবে পরীক্ষার হলে কোনও অস্পষ্ট ব্যাগ রাখতে দেয় না।
পরীক্ষার সময় তারা কোনও কাগজপত্র, হার্ড বোর্ড বা অন্য কোনও জিনিস অনুমতি দিতে পারে না।
প্রার্থীরা পরীক্ষার হলে মোবাইল বহন করতে পারবেন না। তারা যদি এটি বহন করতে চায় তবে তাদের মোবাইলটি বন্ধ রাখতে হবে।অন্যথায়, তাদের বহিষ্কার করা যেতে পারে।কেবলমাত্র সংশ্লিষ্ট কর্মকর্তারা এটি ব্যবহার করতে পারবেন।
প্রার্থীদের তাদের নিজস্ব আসন নিতে হবে যা কর্তৃপক্ষ কর্তৃক আগে পরিকল্পনা করা হয়েছিল। পরীক্ষার্থীদের অনুমতি ব্যতীত তারা তাদের আসন পরিবর্তন করতে পারবেন না।
তারা কোনও উত্তর ছাড়াই উত্তরপত্র বা পেরগুলি ভাঁজ করতে পারে না।
প্রার্থীদের অবশ্যই উত্তরপত্রে রোল নম্বর, নিবন্ধকরণ নম্বর, পরীক্ষার কোড নম্বর এবং অন্যান্য সঠিকভাবে পূরণ করতে হবে। এবং তাদের অবশ্যই পরীক্ষার হলে উপস্থিতির শীটে স্বাক্ষর করতে হবে।
তাদের অবশ্যই তত্ত্ব এবং ব্যবহারিক পরীক্ষায় আলাদাভাবে পাস করতে হবে।

এইচএসসি পরীক্ষা ২০২০ সালের ১ লা এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষাবোর্ডের মন্ত্রী।
গত বৃহস্পতিবার 2 য় নভেম্বর 2020, যা ভর্তি ফরম নোটিশ ঢাকা শিক্ষা বোর্ডের দ্বারা ঘোষণা করা হয়। অন্য শিক্ষা বোর্ডগুলিও এক এক করে এই নোটিশ প্রকাশ করছে
রবিবার এইচএসসি পরীক্ষা সোমবার পিছিয়ে গেছে
জামায়াতে ইসলামীর আহ্বান জানানো বন্ধের কারণে ৮ ই মে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক শংসাপত্র (এইচএসসি) এবং সমমানের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। আন্তঃ বোর্ড সমন্বয় উপকমিটির চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান জানান যে আটটি সাধারণের অধীনে for মে এবং একটি প্রযুক্তিগত বোর্ডের এইচএসসি পরীক্ষা এখন ২০২০ সালের ৯ ই মে অনুষ্ঠিত হবে।
সকল প্রকার পরীক্ষা সম্পর্কে আপডেট পেতে এবং পরীক্ষা সংক্রান্ত সকল প্রশ্নের উত্তর পেতে আমাদের মেসেজ করুন অথবা ফেসবুক পেইজে যোগাযোগ করুন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Post a Comment

0 Comments