এসএসসি রুটিন 2020 পরীক্ষা বাংলাদেশ শিক্ষা বোর্ড।

        


এসএসসি রুটিন 2020 পরীক্ষা                      বাংলাদেশ শিক্ষা বোর্ড
এসএসসি রুটিন 2020 বাংলাদেশ শিক্ষা বোর্ড www.educationboard.gov.bd । এসএসসি রুটিন 2020. এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করুন। মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র (এসএসসি) এবং সমমানের পরীক্ষা 1 ফেব্রুয়ারী 2020 থেকে শুরু হবে এসএসসি পরীক্ষা এবং দাখিল পরীক্ষা 2020 একই তারিখে একই তারিখে শুরু হবে।
আমরা এটাও জানি যে মাদ্রাসা বোর্ডকে একে দাখিল পরীক্ষা বলা হয়। দাখিল পরীক্ষা ২০২০ সালের ২ রা ফেব্রুয়ারি থেকে শুরু হবে। বাংলাদেশের শিক্ষাব্যবস্থা ও ইনস্টিটিউটে তিনটি প্রধান পর্যায় রয়েছে- প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চশিক্ষা।

এসএসসি পরীক্ষার রুটিন 2020 বাংলাদেশ

প্রতি বছর সংখ্যা বাড়ছে  এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ছাত্র-ছাত্রীর সংখ্যা। শুধু তাই নয়, এটি সরকারের সাক্ষরতার হার সম্পর্কে তথ্য পেতে সরকারকে সহায়তা করে। ২০২০ সালে এসএসসি পরীক্ষার্থীরা ১ টি মাদ্রাসা ও ১ টি কারিগরি শিক্ষা বোর্ড সহ ১০ টি শিক্ষাবোর্ডের অধীনে যোগদান করবেন। গত বছর এসএসসি পরীক্ষায় মোট 13,15,002 জন শিক্ষার্থী নিবন্ধিত হয়েছে। ২০২০ সালের এসএসসি পরীক্ষার জন্য সর্বাধিক সংখ্যক শিক্ষার্থীরা ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধিত রয়েছে।


কবে থেকে এসএসসি পরীক্ষা 2020 শুরু হবে?

প্রতিবছর এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে। সুতরাং, এসএসসি পরীক্ষা 2020 ফেব্রুয়ারী 2020 থেকে শুরু হবে ১ মার্চ পর্যন্ত অবধি চলবে। এসএসসি শব্দটির অর্থ  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট। যে শিক্ষার্থীরা 10 টি গ্রেডে অধ্যয়ন শেষ করেছে, তাদের সরকারী জারি করা শংসাপত্র পেতে এসএসসি পরীক্ষা দিতে হবে।

আপনি কি শিক্ষাবোর্ড এসএসসি পরীক্ষার রুটিন 2020 চান, তাই চিন্তা করবেন না !! এখানে আমরা এসএসসি রুটিন পিডিএফ এবং জেজিপি ফর্ম্যাটটি আপলোড করেছি মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের রুটিন প্রকাশ করেছে। প্রত্যেকে এটি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।
এস এস সি পরীক্ষার রুটিন 2020 পিডিএফ ডাউনলোড করুন

এসএসসি রুটিন 2020 পরীক্ষা বাংলাদেশ শিক্ষা বোর্ড

মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন ২০২০ বাংলাদেশের সকল শিক্ষাবোর্ডের জন্য একই রুটিন এবং নিয়মে ঘোষণা করবে। প্রতি বছর এসএসসি পরীক্ষায় প্রচুর শিক্ষার্থী অংশ নেয়। এবারও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত হবে।

এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করুন




এস এস সি পরীক্ষার ফলাফল 2020

এসএসসি ফলাফল 2020 মে প্রকাশিত হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত বোর্ড এসএসসি ফলাফল 2020 পাবেন।সকল শিক্ষাবোর্ড বাংলাদেশের জন্য একটি সেরা শিক্ষামূলক নিউজ পোর্টাল। আপনি কেবল এসএসসি পরীক্ষার রুটিনই পাবেন না তবে এসএসসি রেজাল্ট ২০২০ পাওয়া যাবে। এসএসসি রুটিন বাংলাদেশ শিক্ষা বোর্ড সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে মন্তব্য করুন বা আমাদের ফেসবুক পেজের মাধ্যমে আমাদের বার্তা দিন।



এইচএসসি রুটিন 2020 সমস্ত শিক্ষা বোর্ড

Post a Comment

1 Comments

  1. SSC Board Result দেখতে লেখাটি সহায়ক হতে পারে। ধন্যবাদ।

    ReplyDelete