ইসলামি কবিতা ও গল্প।


বিয়ে করার জন্য মেয়ে দেখতে গিয়ে ছিলাম
--------------------------------------------------<>
আমাকে দেখে মেয়েটি বলে উঠলো আপনার লেখাপড়া কতটুকু !
আমি বললাম - ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স করেছি !

তার পর মেয়েটি বলে উঠলো আচ্ছা শোনেছি আপনি নাকি কবি ?
তাহলে আমাকে একটা কবিতা শোনান তো !
এই কথা শোনে বললাম আচ্ছা ঠিক আছে শোনুন

বাড়ি থেকে আসার পথে
ভেবেছিলাম আমি ,
কবিতা আমায় বলতে হবে
আগে থেকেই জানি ।

আমার মুখে দাড়ি দেখে
থাকবে যাহার হাসি ,
সেই মেয়েটি হতে পারে
আমার জীবন সাথী ।

যার জীবনে থাকবে সঠিক
পাঁচ ওয়াক্ত নামাজ ,
সেই মেয়েকে বিয়ে করে
সাজাবো সুন্দর সমাজ ।

আমার এই কথা শোনে
বললো মুচকি হেসে,
সারা জীবন থাকতে চাই
তোমায় ভালবেসে ।

তোমার মুখে দাড়ি দেখে
খুশি হলাম আমি ,
আর তো কিছু চাঁই না আমি
তুমিই আমার স্বামী ।

এই কথাটি শোনে আমার
খুশি হইলো মন ,
মুচকি হেসে বললাম আমি
এই জীবনে তোমায় প্রয়োজন ।

আমাদের এই কথার মাঝে
মেয়ের বাপ কে দেখি ,
মুচকি হেসে বলে উঠলো
আর করবো না দেরি ।

মেয়ের বাবা বললো তোমার
থাকলে বলো দাবী ,
চেষ্টা করে দেখবো আমি
কত দিতে পারি ।

আমি বললাম দাবী আমার
অন্য কিছু নয়,
আপনার মেয়ে দ্বীনদার হয়ে
যদি আমার হয় ।

আমার কাছে একটা দাবী
বলবো আমি কেমনে ,
বিয়ের দিনে সাজগোজ করে
যাবে না কারো সামনে ।

নিজেকে এবার পর্দার মধ্যে
রক্ষা করতে হবে ,
আমার ঘরের সংসারে যখন
বউ হয়ে রবে ।

Post a Comment

0 Comments